1. admin@bangla24.com.bd : @bangla24@ :
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:২৯ পূর্বাহ্ন

যেদিন যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে না বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে:

Reporter Name
  • Update Time : শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ৩০ Time View

রাজধানীতে নিরবচ্ছিন্ন ও উন্নত বিদ্যুৎ সরবরাহের জন্য উপকেন্দ্রগুলোতে রক্ষণাবেক্ষণ ও মেরামতের কাজ করছে ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো)। এতে বৃহস্পতিবার থেকে প্রায় এক মাস পর্যন্ত রাজধানীর উত্তরাসহ বিভিন্ন এলাকায় দৈনিক ৮ ঘণ্টা করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকছে।

গত সোমবার দৈনিক প্রত্রিকাগুলোতে এ সংক্রান্ত বিজ্ঞাপন দিয়েছিল ডেসকো। সেখানে প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছিল, বৃহস্পতিবার (৫ নভেম্বর) থেকে ১৫ কার্যদিবসে রাজধানীর ৩২টি বিদ্যুৎ উপকেন্দ্র মেরামতের কাজ করা হবে। ফলে রাজধানীর উত্তরাংশের ডেসকোর গ্রাহকরা পালাক্রমে দৈনিক ৮ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকবেন।

৫ নভেম্বর (বৃহস্পতিবার): এদিন মিরপুর স্টেডিয়াম সংলগ্ন সুইচিং উপকেন্দ্র মেরামতের কাজ করা হবে। ফলে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মিরপুর স্টেডিয়াম ও ক্রীড়া পল্লী কমপ্লেক্স এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকবে।

৮ নভেম্বর (রোববার): এদিন রক্ষণাবেক্ষণের কাজ করা হবে কাকলি এসএস উপকেন্দ্রে। ফলে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কাকলি বাস স্ট্যান্ড থেকে বনানী বাজারের দক্ষিণাংশ, বনানীর বেশ কয়েকটি সড়ক, পোস্ট অফিস এলাকা ও গুলশানের কিছু সড়কে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।.

৯ নভেম্বর (সোমবার): এদিন রাজধানীর উত্তরার দক্ষিণখানে অবস্থিত এসএস উপকেন্দ্র মেরামত করা হবে। ফলে দক্ষিণখান বাজার, উত্তরখান মধ্যপাড়া, চাপানেরটেক, তালতলা উত্তরখান, রাজ্জাকটাওয়ার, মাজার চৌরাস্তা, পুলারটেক, গাজিপাড়া, ফায়দাবাদ, স্নানঘাট, বালুর মাঠ, জামতলা, উত্তরখান উত্তরপাড়া, হিন্দুপাড়া, গুদারাঘাট, উজামপুর, শাহী মসজিদ রোড, ময়নারটেক, মুণ্ড, জিয়াবাগ, তেরমুখ, মিয়াপাড়া, চানপাড়া, শ্যামলবাগ, মাউসাইড, কুড়িপাড়ারটেক, বড়বাগ, আদর্শপাড়া, পুরানপাড়া, মোল্লাপাড়া, ফজিরবাতান ও সংলগ্ন এলাকায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিদ্যুৎ থাকবে না।

১১ নভেম্বর (বুধবার): এদিন মেরামত করা হবে উত্তরা গ্রিড এসএস ও টঙ্গী-৩ এসএস উপকেন্দ্র। ফলে সেদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উত্তরা ১২ নম্বর সেক্টর, ১১ নম্বর সেক্টরের কয়েকটি সড়ক ও উত্তরা সোনারগাঁ জনপথ এলাকায় বিদ্যুৎ সংযোগ থাকবে না। পাশাপাশি টঙ্গী রেল স্টেশন ও থানাসহ সেখানকার কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

১২ নভেম্বর (বৃহস্পতিবার): এদিন মহাখালী এসএস, মিরপুর এসএস-২ ও কালাচাঁদপুর সুইচিং উপকেন্দ্র মেরামত করা হবে। ফলে মহাখালীর আইসিডিডিআরবি হাসপাতাল, সেতু ভবন, কাকলি বাস স্ট্যান্ড থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পূর্ব পাশ, নর্দা থেকে প্রগতি সরণি হয়ে কুড়িল বিশ্বরোড, বারিধারা কে ব্লকের কয়েকটি সড়ক, ইউএনও রোডের কিছু অংশ, উত্তর বিশিল তুরাগ সিটি, বেড়িবাঁধ, মিরপুর নিউ মার্কেট, গোলারটেক, মিরপুর মুক্তিযোদ্ধা কো-অপারেটিভ মার্কেট, প্রিয়প্রাঙ্গণ হাউজিং, ঢাকা চক্ষু হাসপাতাল, হরিরামপুর, জনতা হাউজিং, মাজার, শাহ আলী স্কুল অ্যান্ড কলেজ এলকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

১৫ নভেম্বর (রোববার): এদিন মিরপুর ডিওএইচএস এসএস, আগারগাঁও নিউ এসএস, গুলশান-১ এসএস ও দক্ষিণ খানে অবস্থিত বিদ্যুৎ উপকেন্দ্র রক্ষণাবেক্ষণের কাজ করা হবে। ফলে ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মিরপুর ডিওএইচএসের বেশ কয়েকটি এলাকা, গুলশান-১ এর ২১, ২৩, ২৪, ২৭, ২৮ ও ৩০ নম্বর সড়কসহ বেশ কয়েকটি সড়ক, পশ্চিম আগারগাঁও, জেলা নির্বাচন অফিস, শেওড়াপাড়া আনন্দ বাজার, পানির ট্যাংকের মোড়, এলজিইডি জোনাল অফিস, উত্তর পীরেরবাগ, বারেক মোল্লার মোড়, মাইকের দোকান ও কাশেমের দোকানসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ থাকবে না।

১৬ নভেম্বর (সোমবার): এদিন মেরামত করা হবে টঙ্গীর বিসিক উপকেন্দ্রটি। তাই বিসিক পানির ট্যাংকের পূর্ব পাশসহ এর আশপাশের কয়েকটি এলাকায় গ্রাহকরা ৮ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকবেন।

১৮ নভেম্বর (বুধবার): এদিন এডিএ এসএস বিদ্যুৎ উপকেন্দ্র মেরামত করার কারণে আশিয়ান সিটি রোড, কাওলা মোল্লাবাড়ি, আশকোনা হাজিক্যাম্পসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

১৯ নভেম্বর (বৃহস্পতিবার): এদিন রক্ষণাবেক্ষণের কাজ করা হবে মিরপুর এসএস-২ ও বসুন্ধরা এসএস উপকেন্দ্রে। তাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মিরপুর স্বাধীন সুপার মার্কেট, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, মিরপুর-১ সংলগ্ন আনসার ক্যাম্প, টোলারবাগ, ডেলটা হাসপাতাল, বোটানিক্যাল গার্ডেন, চিড়িয়াখানা, বসুন্ধরা আবাসিক, গ্রামীণ ফোন অফিস, যুগান্তর ও যমুনা অফিস, আইইবি, নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়সহ আশপাশের এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকবে।

২২ নভেম্বর (রোববার): এদিন গুলশান-১ এসএস, হেলথ সায়েন্স এসএস, দ্বিগুণ এসএস ও মিল গেইট সুইচিং উপকেন্দ্র মেরামত করা হবে। তাই গুলশান-১ এর বেশ কয়েকটি সড়ক, গুলশান অ্যাভিনিউ, ডিসিসি মার্কেট, টোলারবাগ, ঝিলপাড় বস্তি, পল্লবী আবাসিক এলাকা, অলিম্পিয়া ও জেরিন টেক্সটাইল, কল্যাণপুর নতুন বাজার, আনসার ক্যাম্প ও গ্রামীণ টেলিকম ট্রাস্ট ভবন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

২৩ নভেম্বর (সোমবার): এদিন মেরামত করা হবে বারিধারা উপকেন্দ্র। তাই এদিন উত্তর বাড্ডা হাজিপাড়াসহ শাহজাদপুর, চীন, জাপান ও আমেরিকান দূতাবাস ও আশপাশের এলাকায় বিদ্যুৎ সংযোগ থাকবে না।

২৫ নভেম্বর (বুধবার): এদিন উত্তরা গ্রিড, জোয়ারসাহারা এসএস, টঙ্গী-৩ এসএস উপকেন্দ্র মেরামত করা হবে। তাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হোটেল রেডিসন, কুড়িল বিশ্বরোড, শেওড়া বাজার, উত্তরা ১২, ১৩, ১৪ নম্বর সেক্টর, কামারপাড়া, মানিকদী, বালুঘাট, দিয়াবাড়ি, লিচুবাগান ও বারনটেকসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ থাকবে না।

২৬ নভেম্বর (বৃহস্পতিবার): এদিন নিউ টঙ্গী গ্রিড, এসএস-৩ সুইচিং ও মিরপুর-৬ নম্বর সেকশন উপকেন্দ্র মেরামত করার কারণে মিরপুর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, কিডনি ফাউন্ডেশন, সানোফি ফ্যাক্টরি, ন্যাশনাল হাউজিং ও বড়বাগসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকবে।

২৯ নভেম্বর (রোববার): এদিন নিকুঞ্জ, ধামালকোট, ক্যান্ট পার্ক ও সিভিল অ্যাভিয়েশন সুইচিং উপকেন্দ্রে কাজ করা হবে। তাই ভাসানটেক থানা, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, সেনা সদর থেকে গ্যারিসন মসজিদ, সেনাপ্রধানের বাসভবন, হোমিও মেডিকেল কলেজসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ সংযোগ থাকবে না।

৩০ নভেম্বর (সোমবার): এদিনে রক্ষণাবেক্ষণের কাজ করা হবে টঙ্গী-২ এসএস ও উত্তরা এসএস উপকেন্দ্রে। ফলে এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আজমপুর, উত্তরা ৪ ও ৬ নম্বর সেকশনের কয়েকটি এলাকা, আবদুল্লাহপুর সড়কের দুই পাশ, গাজীপুরা, কাঁঠালদিয়া ও বাগাইরটেক এলাকায় বিদ্যৎ সরবরাহ বন্ধ থাকবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *